কাজান স্টেডিয়াম যেন তারকা বিদায়ের মঞ্চ - Lakshmipur News | লক্ষীপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking


Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Saturday, July 7, 2018

কাজান স্টেডিয়াম যেন তারকা বিদায়ের মঞ্চ

রাশিয়া বিশ্বকাপে অনেক ‘অঘটন’ এর সাক্ষী হয়ে রইল কাজান স্টেডিয়াম। এই স্টেডিয়ামে ম্যাচ খেলেই বিদায় নিয়েছে এবারের বিশ্বকাপের তিন ফেবারিট দল। কাজান কি তবে সত্যিই তারকাদের বিদায়ের মঞ্চ? কাজান কি তবে অভিশপ্ত?
তারকা বিদায়ের শুরুটা জার্মানিকে দিয়ে। এফ গ্রুপের শেষ ম্যাচ। জার্মানির প্রতিপক্ষ দক্ষিণ কোরিয়া। গ্রুপের শেষ ম্যাচে দক্ষিণ কোরিয়াকে হারালেই শেষ ষোলোর টিকিট পাকা গতবারের বিশ্বচ্যাম্পিয়নদের। সেই ম্যাচেই অঘটন। সহজ সমীকরণ নিয়ে মাঠে নেমে প্রথমার্ধে দক্ষিণ কোরিয়ার কাছে ০-০ ব্যবধানে আটকে যায় জার্মানি। এরপর ৯০ মিনিট শেষেও কাক্ষিত গোলের দেখা পেল না ন্যুয়েররা। পরে ৯২ ও ৯৬ মিনিটে দুটি গোল হজম করে বসে জার্মানি। শেষ ম্যাচ হেরে গ্রুপের লাস্ট বয় হয়ে কাজানের কাজান এরিনা থেকে বিদায় জার্মানির।
এরপর এই কাজানে বিদায় নিয়েছে বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। শেষ ষোলোর লড়াইয়ে ফ্রান্সের কাছে ৪-৩ গোলে মেসিদের হার এই কাজান স্টেডিয়ামেই। সেই ম্যাচে দ্বিতীয়ার্ধে ১১ মিনিটে ফ্রান্সের সার্জিক্যাল স্ট্রাইকের সামনে মাথা নোয়াতে বাধ্য হয় আর্জেন্টিনা। ৫৭-৬৮ এই এগারো মিনিটেই আর্জেন্টিনার ডিফেন্স চিড়ে তিন গোল দেয় ফ্রান্স। সেদিনে কাজান থেকে রাশিয়া অভিযান শেষ করেছিলেন মেসিরা।
মেসিদের পর আরো একবার ‘তারকা’ বিদায়ের মঞ্চ হয়ে রইল কাজান। আর্জেন্টিনার পর এবার ব্রাজিল। লাতিন আমেরিকার ফুটবল হারল ইউরোপীয় গতির কাছে। কাজানে এবার ব্রাজিলের বিদায় নিশ্চিত করল রাশিয়া বিশ্বকাপের কালো ঘোড়া বেলজিয়াম। লুকাকুরা ম্যাচ জেতে ২-১ ব্যবধানে। জার্মানি, আর্জেন্টিনার পর ব্রাজিলের বিদায়ে সাক্ষী থাকল কাজান। ন্যুয়ের-মেসিদের পর এবার নেইমারদের খালি হাতে ফেরাল এই স্টেডিয়াম। এই কাজান কি তবে তারকা বিদায়ের মঞ্চ নয়?

Post Top Ad

Responsive Ads Here