অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি চীনের - Lakshmipur News | লক্ষীপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking


Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Sunday, October 14, 2018

অভ্যন্তরীণ বিষয়ে নাক না গলাতে যুক্তরাষ্ট্রকে হুঁশিয়ারি চীনের


চীনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের ব্যাপারে মার্কিন কর্মকর্তাদের সতর্ক করে দিয়েছে বেইজিং। কমিউনিস্ট চীন সরকারের মুখপাত্র লু ক্যাং বেইজিংয়ে এক সংবাদ সম্মেলনে এই সতর্কবার্তা দেন যুক্তরাষ্ট্রকে। 
সেখানে তিনি বলেন, মার্কিন কর্মকর্তাদের চীন সরকারের বিরুদ্ধে ভিত্তিহীন অভিযোগ তোলা থেকে বিরত থাকতে হবে। সেই সঙ্গে তিনি চীনের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ না করতে ওয়াশিংটনের প্রতি আহ্বান জানান।
যুক্তরাষ্ট্রের আসন্ন মধ্যবর্তী নির্বাচনে চীন হস্তক্ষেপ করার চেষ্টা করছে বলে ওয়াশিংটন যে অভিযোগ করেছেন তারও জবাব দেন লু ক্যাং। তিনি বলেন, চীন সরকার সব সময় সচেতনভাবে অন্য দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ থেকে বিরত থেকেছে। 
চীনের বিদেশ দফতরের মুখপাত্র এমন সময় এই বক্তব্য দিলেন যখন বেইজিং সফরে গিয়ে মার্কিন বিদেশ সচিব বলেন, বিশ্বের বিভিন্ন ইস্যুতে চীন ও আমেরিকার মধ্যে মতপার্থক্য রয়েছে। তিনি চীনা বিদেশমন্ত্রী ওয়াং ই’র সঙ্গে বৈঠকের পর এক যৌথ সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন।
উল্লেখ্য, মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স সম্প্রতি অভিযোগ করেছেন, চীন সরকার আমেরিকার আসন্ন মধ্যবর্তী নির্বাচনে হস্তক্ষেপ করে নিজের ইচ্ছেমতো প্রার্থীকে বিজয়ী করার চেষ্টা করছে। চীনের বিদেশ দফতর এই অভিযোগকে ভিত্তিহীন বলে অভিহিত করেছে।

Post Top Ad

Responsive Ads Here