দলের বাইরে ধোনি, মুখ খুললেন রোহিত - Lakshmipur News | লক্ষীপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking


Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Tuesday, November 13, 2018

দলের বাইরে ধোনি, মুখ খুললেন রোহিত


মহেন্দ্র সিং ধোনির দলে না থাকা নিয়ে এবার মুখ খুললেন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ এবং অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-২০ সিরিজে ধোনিকে দলে না রাখা নিয়ে কম জলঘোলা হয়নি। মুখ্য নির্বাচক এমএসকে প্রসাদকে প্রশ্নের মুখে পড়তে হয়েছে। বিরাট কোহলিকেও একই প্রশ্নের মুখে পড়তে হয়েছিল। 
দু’‌জনই একযোগে বলেছিলেন, ‘‌পরবর্তী প্রজন্মকে তুলে আনার জন্যই ধোনি এই সিদ্ধান্ত নিয়েছে। সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন।’‌ ধোনি নিজে অবশ্য কোন মন্তব্য করেননি। অবশ্য ধোনি এবং বিরাটকে ছাড়াই টি-২০ সিরিজে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করেছে ভারত। 
কিন্তু ধোনির দলে না থাকা যে বড় ক্ষতি তা মেনে নিচ্ছেন রোহিত শর্মা। বিরাটের অনুপস্থিতিতে নেতৃত্বের দায়িত্ব তুলে নেওয়া রোহিত বলেন, ‘‌সাবেক অধিনায়কের না থাকাটা যেকোন দলের কাছেই ক্ষতি। শ্রীলঙ্কায় নিদহাস ট্রফিতেও দলে ছিল না ধোনি। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে টি-২০ সিরিজেও তাই হয়েছে। ধোনির মতো ক্রিকেটার দলে থাকলে বাকিদের আত্মবিশ্বাস বেড়ে যায়। নতুনদের গাইড করে সে।’‌ 
২০০৬ থেকে এখন পর্যন্ত ভারত ১০৭টি টি-২০ ম্যাচ খেলেছে। যার মধ্যে ধোনি খেলেছেন ৯৩টি ম্যাচ। ২০০৭ সালে ধোনির নেতৃত্বে টি-২০ বিশ্বকাপ জিতেছিল ভারত। টি-২০ ক্যারিয়ারে ধোনি করেছেন ১৪৮৭ রান। গড় ৩৭.‌১৭। স্ট্রাইক রেট ১২৭.‌৯০। আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ধোনির রয়েছে দুটি অর্ধশতরান। ৫৪টি ক্যাচ ছাড়াও ৩৩টি স্টাম্পিং করেছেন। 

Post Top Ad

Responsive Ads Here