বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনগুলি নাম জেনে নিন - Lakshmipur News | লক্ষীপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking


Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Wednesday, December 19, 2018

বিশ্বের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনগুলি নাম জেনে নিন

সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় উঠে এল অ্যাপলের নাম। গত বছরের শেষ কোয়ার্টারে স্যামসাংকে হারিয়ে ব্র্যান্ড হিসাবে এক নম্বর স্মার্টফোনের জায়গা করে নিয়েছিল আইফোন। এই মুহূর্তে ‘আইফোন সিক্স এস’ সবচেয়ে বেশি বিক্রিত স্মার্টফোন। কিন্তু বাকি ফোনগুলোর অবস্থান কোথায়? 
আই এইচ এস মার্কিন সংস্থা প্রায় ৩৫০টি স্মার্টফোনের উপর সমীক্ষা চালিয়ে তৈরি করেছে স্মার্টফোন শিপমেন্ট ডেটাবেস। সেই ডেটাবেসের তথ্য অনুযায়ী, সবচেয়ে বেশি বিক্রির তালিকায় কোন কোন স্মার্টফোন রয়েছে জেনে নিন।
১. আইফোন সিক্স এস: ২০১৬ সালে সবচেয়ে বেশি স্মার্টফোন বিক্রি হয়েছে অ্যাপলের আইফোন সিক্স এস। 
২. আইফোন সেভেন: আই এইচ এস-এর তথ্য অনুযায়ী, দ্বিতীয় স্থানে রয়েছে অ্যাপলের এই স্মার্টফোনটি। সিক্সের পিছনেই রয়েছে অ্যাপলের বর্তমান সংস্করণটি। 
৩. আইফোন সেভেন প্লাস: তৃতীয় স্থানটিও অ্যাপলের পকেটে। সৌজন্যে আইফোন সেভেন প্লাস। ৬০ হাজার টাকা দামের এই স্মার্টফোনটির ডিসপ্লে ৫.৫ ইঞ্চি, ২ জিবি র‌্যাম। ৭ মেগাপিক্সেল ফ্রন্ট এবং রেয়ার ক্যামেরা রয়েছে স্মার্টফোনটিতে।
৪. আইফোন সিক্স এস প্লাস: বিশ্বের সবচেয়ে বিক্রিত স্মার্টফোনের মধ্য চতুর্থ স্থানেও অ্যাপল। আইফোন সিক্স এস প্লাস রয়েছে এই জায়গায়। 
৫. স্যামসাং গ্যালাক্সি এস সেভেন এডজ: এক থেকে চার নম্বরে অ্যাপল। এর পরে পঞ্চম স্থানে স্যামসাংয়ের গ্যালাক্সি এস সেভেন স্মার্টফোন। ৪ জিবি র‌্যাম, ৩৬০০ এমএএইচ ব্যাটারি এবং কোয়াড এইচডি সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে এই স্মার্টফোনটির।
৬. স্যামসাং গ্যালাক্সি জে থ্রি: গত বছর মার্চ মাসে লঞ্চ হয় গ্যালাক্সি জে থ্রি। সবচেয়ে বেশি বিক্রি হওয়ার তালিকায় ছয় নম্বর স্থানে রয়েছে এই স্মার্টফোনটি।
৭. অপ্পো এ ৫৩: অ্যাপল এবং স্যামসাংয়ের একচেটিয়া দখলদারির মধ্যে জায়গা করে নিয়েছে অপ্পোর এ-৫৩ মডেলটি। ২০১৫ সালের ডিসেম্বরে বাজারে আসে এই স্মার্টফোনটি। 
৮. স্যামসাং গ্যালাক্সি জে ফাইভ: আবার আট নম্বর জায়গায় স্যামসাং ফিরে এসেছে। গত বছর বাজারে আসে ওই সংস্থার গ্যালাক্সি জে ফাইভ স্মার্টফোনটি।
৯. স্যামসাং গ্যালাক্সি এস সেভেন: নয় নম্বর স্থানে রয়েছে স্যামসাংয়ের গ্যালাক্সি এস সেভেন। গত বছর মার্চে বাজারে আসে এস সেভেন।
১০. স্যামসাং গ্যালাক্সি জে সেভেন: দশ নম্বর স্থানেও স্যামসাং। স্যামসাং গ্যালাক্সি জে সেভেন গত বছর বাজারে আসে। 

Post Top Ad

Responsive Ads Here