তিন উপায়ে ঝগড়া এড়িয়ে চলুন - Lakshmipur News | লক্ষীপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Breaking


Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Wednesday, December 12, 2018

তিন উপায়ে ঝগড়া এড়িয়ে চলুন

সম্পর্কে ঝাগড়া-বিবাদ হবেই। সাধারণত পরিণতিতে মিল হবে, অথবা সমাধান ছাড়াই যন্ত্রণাদায়ক পরিণতির দিকে পরিস্থিতি এগোবে। অথচ যে বিষয়েই ঝামেলা লাগুক না কেন, আন্তরিক ধন্যবাদ জ্ঞাপনের মধ্য দিয়ে সব বিবাদের অবসান ঘঠতে পারে। এখানে এ বিষয়ে পরামর্শ নিন।
১. একটু ব্রেক এবং আবার শুরু : তর্ক-বিতর্কের শুরুটা যৌক্তিক থাকে। কিন্তু খুব বিগড়ে যায় পরিস্থিতি। যখনই দেখবেন পরিস্থিতি ঘোলাটে হচ্ছে, তখনই বুঝবেন একে এগিয়ে নিলে যুদ্ধাবস্থা দেখা দেবে। ক্লিনিক্যাল সাইকোলজিস্ট ড. বারখা চুলানি বলেন, ঠিক এ সময়টাতে সচেতনদের একটু ব্রেক নেওয়া উচিত। মুহূর্তেই মাথা ঠাণ্ডা হয়ে আসবে এবং সম্ভাব্য পরিস্থিতি সহজেই এড়িয়ে যেতে পারছেন।
২. অন্য কিছু উপভোগ করুন : বিতর্কের শেষ নাও হতে পারে। বিতর্ক শেষ না করে এগিয়ে নেওয়ার পথ খোলা রাখুন। তবে এর মাঝখানে বড় ধরনের ব্রেক নিন। এ সময়টাতে পছন্দের কাজ করুন। গান শুনতে পারেন, ঘুমিয়ে নিতে পারেন বা একটু ঘুরেও আসতেও দোষ নেই।
৩. কথা না বলে শুনতে থাকুন : ঝগড়ার সময় একের পর এক উত্তপ্ত বাক্য বিনিময় দু'পক্ষ থেকেই ঘটতে থাকে। আপনি যেহেতু থেমে যাওয়ার উপকারিতা সম্পর্কে জানেন, কাজেই থেকে যান। অপরকে বলতে দিন। একতরফা যিনি বলছেন, তিনিও চুপ হয়ে যাবেন।

Post Top Ad

Responsive Ads Here