জ্যাকি চ্যানের মৃত্যু হতে পারত যে স্টান্ট–এ - Lakshmipur News | লক্ষীপুর নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

সর্বশেষ খবর

Post Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Tuesday, December 15, 2020

জ্যাকি চ্যানের মৃত্যু হতে পারত যে স্টান্ট–এ


মার্শাল আর্টসের কারিকুরি আর কৌতুকপূর্ণ অভিনয় মানেই জ্যাকি চ্যান। হংকংয়ের এই জনপ্রিয় অভিনেতা ভক্তদের পছন্দের প্রথম দিকের তারকা। কিন্তু ভক্তদের মন জয় করতে কম কসরত করতে হয়নি তাঁকে। সিনেমার দৃশ্য বাস্তবসম্মত করতে জ্যাকি নিজেই করেন নিজের স্টান্ট। এটি করতে গিয়ে মাঝেমধ্যে মৃত্যুঝুঁকিতেও পড়তেন এই অভিনেতা।


সম্প্রতি এমনই একটি স্টান্ট নিয়ে খবরের শিরোনাম হলেন জ্যাকি। এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, পুলিশ স্টোরি ছবিটি করতে গিয়ে প্রায় মৃত্যুর মুখোমুখি হয়েছিলেন জ্যাকি চ্যান। এই ছবির স্টান্ট করতে গিয়ে বৈদ্যুতিক শক খেয়ে মৃত্যু হতে পারত তাঁর। মার্শাল আর্টসে পারদর্শী এই অভিনেতা স্টান্ট করতে গিয়ে দীর্ঘ চলচ্চিত্র ক্যারিয়ারে প্রচুর দুর্ঘটনার শিকার হয়েছেন। সবচেয়ে ভয়ংকর ঘটনা ঘটেছিল ১৯৮৫ সালে, ‘পুলিশ স্টোরি’ সিনেমাতে। শুটিংয়ের সময় সবকিছু সহজে হয়ে গেলেও পরবর্তী সময়ে বুঝতে পেরেছিলেন, কতটা ভয়ংকর ছিল এটি।

পুলিশ স্টোরি সিরিজের ছবিগুলো দর্শকপ্রিয় যেমন, তেমনি স্টান্টও ছিল বেশ ঝুঁকিপূর্ণ। ছবিটির শেষ দিকের একটি মারামারির দৃশ্যে গুন্ডাদের ধাওয়া করে জ্যাকি চ্যানকে একটি শপিং মলের পুল বেয়ে নামতে দেখা যায়। সেখানে ছিল প্রচুর ঝাড়বাতি। পুল বেয়ে নামার সময় তাঁর শরীরে লেগে ঝাড়বাতিগুলো ঝলসে ওঠে। ঠিকঠাক নিজেই স্টান্ট করেছিলেন, ছবিতেও দেখতে লেগেছিল বেশ। কিন্তু জ্যাকি পরবর্তী সময়ে বুঝতে পেরেছিলেন, এটি ছিল খুবই ঝুঁকিপূর্ণ। ওই ঝাড়বাতির তার ছিঁড়ে বৈদ্যুতিক শকে মারাও যেতে পারতেন জ্যাকি। শুধু তা–ই নয়, শুটিংস্পটে কোনো সুরক্ষা জালও ছিল না। যদি তিনি পুল বেয়ে নামার সময় পড়ে যেতেন, তাহলেও হতে পারত দুর্ঘটনা। ঝাড়বাতির তার ছিঁড়ে যাওয়ায় জ্যাকির হাতও পুড়ে যায় খানিকটা। ওই ছবিতেই আরেকটি স্টান্ট করতে গিয়ে হাতে আঘাত পেয়েছিলেন জ্যাকি। শুধু এই ছবিতেই নয়, আরও নানা অ্যাকশনভিত্তিক ছবি করতে গিয়ে নানা সময় জ্যাকি চ্যানকে হাসপাতালে যেতে হয়েছিল।


এখনো কাজ করে যাচ্ছেন জ্যাকি চ্যান। অসাধারণ সব ছবি দিয়ে ভক্তদের মন জয় করে যাচ্ছেন। তাঁর ঝুলিতে আছে বেশ কিছু সিনেমা। উইশ ড্রাগন, প্রজেক্ট এক্স-ট্রাকশন, দ্য হ্যান্ডসাম, ফাইভ অ্যাগেইনস্ট আ বুলেট, চায়নিজ জোডিয়াক টু ইত্যাদি।

Post Top Ad

Responsive Ads Here